সাম্প্রতিক আপডেটঃ

অনলাইনে চল্লিশ হাদিস মুখস্থ প্রতিযোগিতায় অংশ নিয়ে জিতে নিন ল্যাপটপ

প্রিয় নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামা ঘোষণা করেন- “৪০ হাদিস মুখস্থকারী ব্যক্তিগন কিয়ামতের ময়দানে আ’লেম ও ফকিহদের কাতারে শামিল হবে।” [সুত্রঃ মুসনাদে আবু ই’য়ালা]
এই পবিত্র হাদিসের আলোকে মরহুম বিশিষ্ট আলেমেদ্বীন আল্লামা বাকী বিল্লাহ রাহিমাহুল্লাহ’র সুযোগ্য সন্তান মিশর আল-আযহারে অধ্যয়নরত মাওলানা মুহাম্মদ আব্দুল মুস্তফা রাহিম সাহেব এর পৃষ্ঠপোষকতায় প্রথমবারের মত বাংলাদেশে চালু হচ্ছে অনলাইন-ভিত্তিক ৪০ হাদিস মুখস্ত প্রতিযোগিতা।
  • প্রতিযোগিতায় অংশ নিতে যা লাগবে:


Θ এই লিংকে https://www.facebook.com/groups/513029469034330/ প্রবেশ করে “join group”-এ ক্লিক করে প্রতিযোগিতায় অংশ নিতে রিকোয়েস্ট পাঠান । অথবা ফেসবুকে সার্চ অপশনে গিয়ে লিখুন – “৪০ হাদিস মুখস্থ প্রতিযোগিতা ২০১৭ , এরপর সার্চ রেজাল্টে people/pages/groups/events এর মধ্যে “groups” বাছাই করে “join group” এ ক্লিক করে রিকোয়েস্ট পাঠিয়ে দিন।

Θ পরীক্ষায় অংশ নেওয়ার জন্য লাগবে- কম্পিউটার অথবা 3G সাপোর্ট করে এমন স্মার্ট ফোন এবং 3G গতির ইন্টারনেট।

 Θ আপনার ডিভাইজে ফেসবুক মেসেঞ্জার এবং ইমু ইনষ্টল করা থাকতে হবে।

 

  • প্রতিযোগিতার নীতিমালা:


১/ এ প্রতিযোগিতা সকলের জন্য উন্মুক্ত ।
২/ যে কোন প্রান্ত থেকে প্রতিযোগিতায় অংশ নেওয়া যাবে ।
৩/ আরবী ও বাংলা দুই বিভাগে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে । সুতরাং আরবী অথবা বাংলা যেকোন এক ভাষায় হাদিসগুলো মুখস্থ করতে হবে।  এক্ষেত্রে আমাদের নির্বাচিত চল্লিশটি হাদিসই আপনাকে মুখস্থ করতে হবে।
৪/ মূল হাদিসের সাথে হাদিস বর্ননাকারীর নাম ও অন্তত একটি রেওয়ায়েত কৃত গ্রন্থের নাম জানা থাকতে হবে।
৫/ এক জনের আইডি ব্যবহার করে একাধিক প্রতিযোগী প্রতিযোগিতায় অংশ নিতে পারবে।কিন্তু প্রত্যেক প্রতিযোগির নাম এডমিন প্যানলকে অবহিত করতে হবে।

 

  • পরীক্ষার দিনক্ষণ ও পরীক্ষা পদ্ধতি:

পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৫ সেপ্টেম্বরে ২০১৭ শুক্রবার।
প্রতিযোগিদেরকে অনলাইন যোগাযোগ মাধ্যম ফেসবুক মেসেঞ্জার অথবা ইমো ব্যবহার করে ভিডিও কলের মাধ্যমে সরাসরি বিচারকদের সাথে যুক্ত করা হবে।
১৪ সেপ্টেম্বরের মধ্যে এডমিন প্যানেল প্রতিযোগীদের সাথে যোগাযোগ করে সময় বরাদ্দ দিবেন।
১৫ সেপ্টেম্বর বাংলাদেশ সময় সকাল ৮-১০টা, সকাল ১০-১২টা, দুপুর ২-৪টা, বিকাল ৪-৬টা,সন্ধ্যা ৬-৮টা এই পাঁচটি টাইম স্লটের যেকোন একটি স্লটে প্রতিযোগিকে বরাদ্দ দেওয়া হবে।বরাদ্দকৃত সময়ে বিচারকদের সাথে ভিডিও কনফারেন্সে প্রতিযোগী সংযুক্ত হবেন।
পরীক্ষা চলাকালীন সময়ে সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেলে দ্বিতীয়বার সংযুক্ত করার পর পুনরায় প্রথম থেকে শুনাতে হবে।
নারী প্রতিযোগিদের জন্য নারী বিচারক থাকবেন।

চল্লিশ হাদিস পাবেন যেখানে!

আমাদের বাছাই করা চল্লিশটি হাদিস পাওয়া যাবে dr abdul baten miaji এবং abdul mustafa rahim এর ফেসবুক টাইমলাইনে।  অথবা ভিজিট করুন এই ঠিকানায় https://islamijiboon.blogspot.qa/2017/08/40-Hadis.html

বিজয়ীদের পুরস্কার

আরবি ও বাংলা উভয় বিভাগে ১০ জন করে মোট ২০ জন প্রতিযোগিকে পুরুস্কৃত করা হবে । ইনশা’আল্লাহ প্রতিযোগিতায় বিজয়ীদের জন্য থাকছে ল্যাপটপ, মূল্যবান কিতাব, নগদ অর্থ সহ আকর্ষনীয় পুরস্কার।

বিঃদ্রঃ  প্রতিযোগিতা সংক্রান্ত যেকোন তথ্যের জন্য আপনি ইনবক্স করতে পারবেন মাওলানা আব্দুল মুস্তফা রাহিম সাহেবকে।

তাঁর ফেসবুক আইডি- https://www.facebook.com/abdulmostofa.rahim

রওশন দলীল ইসলামি সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *